অনলাইনে ইনকাম করার পথ

এক সময় মিষ্টি কথায় চিড়া ভিজত , সোজা আঙ্গুলে ঘি উঠত ।সেই যুগে আমাদের বাবা দাদারা প্রযুক্তি হীন জীবনে দুনিয়া দারি করেছে । তখন কারো ঘরে একটা টিভি থাকলেই সবাই সেখানে শুক্রবারের দিনে দুপুরের পর বিটিভি তে বাংলা  দেখতে আসত ।তখন ধনী লোকেরা ছাড়া কেউ ফোন ব্যবহার করত না। ssc পাশ করলেই দুই ইউনিয়ন এর লোকের দেখতে আসতো । ভাল ফলাফল করলেই ডি সি সাহেব পুরস্কার দিত ।সেই যুগে একটু পরা শুনা  জানলেই তার চাকরি হয়ে যেত । খুব বেশি পরা শুনা না করলেও চলত ।কারো বাসায় কম্পিউটার একটা নরমাল থাকলেই অনেক কিছু ।সেটা ব্যবহার করা হত কাজের উদ্দেশে । কারন তখন ইন্টারনেট ছিলনা , ছিলনা ফেসবুক , না ছিল ইউটিউব , না তখন HD movie পাওয়া জেত । সময় কাটানোর  কোন ব্যবস্থা কম্পিউটার এ  ছিলনা  ।
এখন  , সবার ঘরে ঘরে টিভি আছে ।রিমোট টিপলে স্টার জলশা বের হয় সাথে হাজারো টিভি  চ্যানেল ।দুইটা চোখ একটা টিভি একটা রিমোট ,কোনটা  রেখে কোনটা দেখি তার ঠিক নাই । আমাদের সবার হাতে মোবাইল ফোন আছে , তাও আবার স্মার্ট ফোন । সেখানে কম্পিউটার এর অনেক ফিচার ব্যবাহার করা যায় । আপনি এখন পরিক্ষায় ভাল ফলাফল করলেও কেউ আপনাকে দেখতে আসেনা । আপনাকেই জেতে হয় সবার বাড়ি বাড়ি মিষ্টি বিতরন করতে ও নিজের ফলাফল জানাতে । ডি সি সাহেব রা এখন লটারি করে পুরুস্কার দেন । অনেক দূর পরা শুনা করেই অনেকে আজ বেকার , চাকরি বাকরি নেই ।এখন মিষ্টি কথায় কেন , সরাসরি মধু ঢেলে দিলেও র চিড়া ভেজে না। সোজা হক বা আঙ্গুল বাকাই হক ,চামচ ছাড়া ঘি ওঠেনা ।

আপনি সঠিক ধরেছেন , আমি বলতে চাচ্ছি যে সময় বদেলে গেছে ।তাই  আপনাকেও বদলে জেতে হবে । এখন কারো কাছে চাকরি আশা করা বোকামি । চাকরি তো দিবেই না আপনার শিক্ষা নিয়ে ফান করবে , মজা নিবে । এখন উচিত , আমাদের নিজের ক্যারিয়ার নিজেরাই গড়া । জেন কারো কাছে গিয়ে হাত পাততে না হয় ।

এখন প্রজুক্তির যুগ , আপনার কাছে কম্পিউটার আছে অনেক হাই কনফিগারের , আপনি সেখানে  মুভি দেখে সময় নষ্ট করছেন ।ইন্টারনেট এখন আপনার হাতের নাগালে । আপনি সেটা ফালতু কাজে ব্যবহার করছেন ।আপনি কি জানেন  আপনি কম্পিউটার ও ইন্টারনেট ব্যবহার করে আপনি আপনার কারিয়ার গড়তে পারেন । অনলাইনে এখন অনেক চাকরি পাওয়া যায় । যা  আপনি অফিস এ না গিয়ে বসের ঝারি না খেয়েই ঘরে বসে করতে পারেন । যদি আপনি একটু কষ্ট করে সেই কাজের ট্রেনিং নিতে পারেন ।
আমরা বাঙালি রা খুব হিংসুটে জাতি ।কেউ কারো উন্নতি সজ্জ করতে পারিনা । আমার কথা শুনে আপনি হয়তো চেষ্টা করবেন , কিভাবে অনলাইনে কাজ করে ইনকাম করা যায় । আপনার কপাল ভাল হলে আপনি কারো সাহাজ্জ পেতেও পারেন । কিন্তু অনেকেই সেই সুযোগ থেকে বঞ্চিত ।
আমরা আপ্নাকে সে সুযোগ দিতে পারি । যদি আপনার ইচ্ছা শক্তি থাকে ।
কিছু দিন পর আমরা একটা সেমিনার এর আয়োজন করেছি । আপনি সেখানে আমন্ত্রিত । আসলে অনেক কিছু জানতে পারবেন শিখতে পারবেন ।
নিচে লিঙ্ক গুলো দেয়া হল

আমাদের গ্রুপ => Outsourcing & IT Trainers

আমাদের ইভেন্ট লিঙ্ক => ফ্রী সেমিনারঃ এসইও এসএমএম এর খুঁটিনাটি

ইভেন্ট এ রেজিস্ট্রেশন লিঙ্ক => সেমিনার এর রেজিস্ট্রেশন 





Next
This is the current newest page
Previous
Next Post »